ইলন মাস্কের বিরুদ্ধে চুক্তিভঙ্গের মামলা করেছে টুইটার

21
শেয়ার করতে ক্লিক করুন

এই মামলায়, বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ককে চুক্তি অনুযায়ী টুইটারের শেয়ার প্রতি ৫৪ দশমিক দুই শূন্য ডলার পরিশোধ করার আবেদন জানানো হয়েছে। এছাড়া চুক্তি ভঙ্গের দীর্ঘ তালিকা আদালতে দাখিল করা হয়। ভূয়া একাউন্টের সংখ্যা নিয়ে অস্বচ্ছতার অভিযোগে শুক্রবার (৮ জুলাই) ইলন মাস্ক চুক্তি বাতিলের ঘোষণা দেন। তার দাবি টুইটার তাকে তাদের প্লাটফর্মে থাকা ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য দিচ্ছে না।

গত জুনে টুইটারের শেয়ার দর ৮ শতাংশ কমে যাওয়ার পর মঙ্গলবার (১২ জুলাই) এর দর ছিলো ৩৪ দশমিক শূন্য ছয় ডলার। কোনও পক্ষ চুক্তি ভঙ্গ করলে ন্যূনতম এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ার শর্ত মেনেই টুইটার কেনার চুক্তিতে সই করেছিলেন ইলন মাস্ক। তিনি চলতি বছরের এপ্রিলে ৪ হাজার চারশ’ কোটি ডলার দিয়ে টুইটার কেনার সিদ্ধান্ত নেন।

টুইটার যুক্তরাষ্ট্রের ডেলাওয়ারের এক আদালতে মামলাটি দায়ের করেছে। এই মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় দাবি করা হয়েছে, চুক্তির একাধিক শর্ত ভঙ্গ করেছেন মাস্ক।
টুইটার চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় বলেছেন, তারা ইলন মাস্ককে চুক্তির শর্ত মানতে বাধ্য করতে চান। প্রতিক্রিয়ায় আলাদা টুইটে মাস্ক লিখেছেন, ওহ বিড়ম্বনা! সূত্র: বিবিসি

শেয়ার করতে ক্লিক করুন