‘আমরা সবাই যেন চাই একটা সত্যিকারের নিরপেক্ষ নির্বাচন কমিশন’

50
Abdur-Razzak-&-Tajul-Islam
শেয়ার করতে ক্লিক করুন

দেশে আন্দোলন জমাতে বিদেশিদের দিকে তাকিয়ে থেকে লাভ নেই। ক্ষমতায় বসাতে কোনো ভূমিকাই রাখতে পারবেন না তারা। বিএনপিকে উদ্দেশ করে এমন বার্তাই দিলেন আওয়ামী লীগের মন্ত্রীরা।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে সচিবালয়ে সাংবাদিকদের কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের কাছে যেতে হবে। এক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত কোনো ভূমিকা রাখতে পারবে না। কৃষিমন্ত্রী আরও বলেন, বিএনপি যদি বিদেশিদের সঙ্গে আলোচনা করে আন্দোলনের ক্ষেত্র প্রস্তুত করতে চায় তবে সেটা তারা কোনোদিনই পারবে না।

তিনি আরও বলেন, বিএনপি একটানা বলেই যাচ্ছে, নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না, সেটা কোনদিনেই হবে না। আমরা সবাই যেন চাই একটা সত্যিকারের নির্বাচন কমিশন। আর এসব প্রক্রিয়ায় যদি বিদেশিদের কোন পরামর্শ থাকে বা সহযোগিতা করতে চায়, তবে সে জন্য তাদের অভিনন্দন জানাই।

ড. মো. আব্দুর রাজ্জাক আরও বলেন, উন্নয়ন সহযোগী হিসেবে বিদেশিদের সঙ্গে মতবিনিময় হতে পারে। তবে দেশ পরিচালিত হতে হবে গণতান্ত্রিক চেতনায়। তিনি আরও বলেন, রাষ্ট্র ক্ষমতায় চাইলে যেতে হবে জনগণের কাছে। তার মতে, বিদেশিদের সঙ্গে আলোচনা করে বিএনপি কখনোই আন্দোলনের ক্ষেত্র প্রস্তুত করতে পারবে না।

এদিকে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম সচিবালয়ে বলেন, বিএনপিরটা তাদের নিজেদের বিষয়। তবে আমি মনে করি অভ্যন্তরীণ বিষয়ে নিজেরা আলাপ না করে ভিনদেশিদের সঙ্গে আলাপে ছোট হয় দেশ।

উল্লেখ্য, গত বুধবার (১৩ জুলাই) ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির সঙ্গে বৈঠক করে বিএনপি। এর আগে মঙ্গলবার বিএনপি বৈঠক করে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে।

তবে বৈঠকের বিষয়বস্তু নিয়ে মুখ খোলেনি কোনো পক্ষই।

শেয়ার করতে ক্লিক করুন