আওয়ামী লীগের দুর্নীতিতে জ্বালানি খাতের সর্বনাশ, অভিযোগ ফখরুলের

51
শেয়ার করতে ক্লিক করুন

আওয়ামী লীগের দুর্নীতিতে জ্বালানি খাতের সর্বনাশ হয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্যাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল।

তিনি বলেন, হাতিরঝিলে আতশবাজি ফুটিয়ে দেশ শতভাগ বিদ্যুতায়িত বলে ঘোষণা দিয়েছেন ক্ষমতাসীন সরকারের লোকজন। এখন আমার প্রশ্ন হলো, তাহলে এত লোডশেডিং কেন?

বিএনপি মহাসচিব বলেন, এখন শহরে প্রতিদিন ২/৩ ঘণ্টা করে বিদ্যুৎ যায়। গ্রামে বোরো মৌসুমে সবচেয়ে বেশি বিদ্যুতের প্রয়োজন। বর্তমানে গ্রামাঞ্চলে তা থাকে না। এতেই বোঝা যায়, বিদ্যুৎ উৎপাদনের নামে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এ সরকার। সেই অর্থ বিদেশে পাঠিয়েছে তারা। পত্রিকায় এসেছে, ২০২১-২২ অর্থবছরে বিদ্যুৎ খাতে লোকসান ২৮ হাজার কোটি টাকা।

মির্জা ফখরুল বলেন, সরকার একদিকে কর্ণফুলিতে টানেল করছে, অন্যদিকে দেশের মানুষের খাওয়ার টাকা নেই। এ সরকারকে আর সুযোগ দেয়া যাবে না। এ পরিস্থিতিতে বতর্মান সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

দেশব্যাপী লোডশেডিংয়ের প্রতিবাদে এ বিক্ষোভ করে বিএনপি। সকাল সাড়ে ৯টার দিকে সমাবেশ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রেসক্লাব চত্বরে নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। এতে সামনের সড়কের এক পাশ পুরোপুরি বন্ধ হয়ে যায়।

শেয়ার করতে ক্লিক করুন