চাকরি স্থায়ীকরণের দাবিতে মৎস্যের ৫১২ কর্মচারীর অবস্থান

29
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক :চাকরি স্থায়ীকরণের দাবিতে ৭৫ দিন ধরে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছে মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (দ্বিতীয় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী। দাবি পূরণ না হওয়ায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দীর্ঘদিন ধরে তারা অর্ধাহারে-অনাহারে এই কর্মসূচি অব্যাহত রেখেছেন।

চাকরি স্থায়ীকরণ করে ৫১২ জন কর্মচারীর জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন এসব কর্মচারী।
অন্যান্য দিনের মতো সোমবারও আন্দোলনরত কর্মচারীদের জাতীয় প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি চলছিল। এসময় কর্মচারী সমিতির সভাপতি সাইদুর রহমান বলেন, মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন পর্যায় প্রকল্পের ৫১২ জন কর্মচারী আজ বেকার। আমাদের পরিবার-পরিজন অর্ধাহারে অনাহারে মানবেতর জীবনযাপন করছে। আমরা চাকরি স্থায়ীকরণের দাবিতে টানা ৭৫ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছি। আমাদের পাশ দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী, সচিবসহ শীর্ষ কর্মকর্তারা আসা যাওয়া করেন। একবারও আমাদের দুঃখ-দুর্দশা দেখতে আসেননি তারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, দীর্ঘ ৭ বছর যাবত মৎস্য সেক্টরের উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করে আসা ৫১২ জনের এই দক্ষ জনবলকে সরকার কেন কাজে লাগাচ্ছে না আমাদের বোধগম্য নই। করোনা মহামারি আর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে বেকার জীবনে আমাদের পরিবারের কী অবস্থা ভাষায় বুঝাতে পারছি না। আমরা প্রধানমন্ত্রীর মানবিক হস্তক্ষেপ চাই। পরিবার নিয়ে বাঁচতে চাই।
এসময় বক্তব্য রাখেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক রকিবুজ্জামান, কোষাধ্যক্ষ মো. সুমন হোসেন, ইশরাত জাহান প্রমুখ।

শেয়ার করতে ক্লিক করুন