‘বসুন্ধরা সিটিতে চার দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী’

592
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) চার দিনব্যাপী ‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’ প্রদর্শনী শুরু হতে যাচ্ছে। আগামী ৩১ অক্টোবর শুরু হয়ে চলবে ৩ সেপ্টম্বর পর্যন্ত। একই সঙ্গে ‘১৮তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক্স শো ২০২২’- সামার এডিশন এবং ‘৪০তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো’ প্রদর্শনীও চলবে। আয়োজন করছে সেমস গ্লোবাল ইউএসএ।

আজ মঙ্গলবার (২৩শে আগস্ট) রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ‘সেমস গ্লোবাল’ ইউএসএ ও এশিয়া প্যাসিফিক এর গ্রুপ সিইও এস. এস সারওয়ার, সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, ডিরেক্টর (ইন্টারন্যাশনাল মার্কেটিং) অভিষেক দাস, সিনিয়র ম্যানেজার (ব্যবসা উন্নয়ন ও কৌশলগত পরিকল্পনাকারী) আশরাফুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে মেহেরুন এন. ইসলাম বলেন, করোনার কারণে ২০২০ সালে ‘টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’ আয়োজন করা সম্ভব হয়নি। মহামারীর কারণে প্রদর্শনী খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। কিন্তু ২০২১ সালে ‘টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ভার্চুয়াল এডিশন’ অনুষ্ঠিত হয়েছিল। আমরা খুব সফলভাবে এই প্রদর্শনী সম্পন্ন করতে পেরেছিলাম এবং ব্যবসায়ী ও উদ্যোক্তা মহল থেকে ব্যপক সাড়া পেয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবারের আয়োজনে নতুনত্ব থাকবে কি-না এটা আইসিসিবিতে গিয়ে দেখতে পারবেন। কারণ, এখানে অংশগ্রহণকারী কোম্পানীরা তাদের পণ্যের সব তথ্য আমাদের কাছে দেয় না।

মেহেরুন এন. ইসলাম আরো বলেন, আইসিসিবি ২ নম্বর হলে আমাদের একটা মিডিয়া সেন্টার থাকবে। প্রদর্শনীর যেসব তথ্য দরকার আপনারা সেখান থেকে নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২১তম টেক্সটেক বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী -২০২২’এর প্রধান অতিথি হিসবে উদ্ভোধন করবেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতিক। এছাড়াও বিশেষ অতিথি হিসবে উপস্থিত থাকবেন বিজিএমই সভপতি ফারুক হাসান এবং বিকেএমইএ নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

শেয়ার করতে ক্লিক করুন