এমপি-মন্ত্রীদের বাড়িতেও লোডশেডিং হচ্ছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

13
শেয়ার করতে ক্লিক করুন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, এমপি-মন্ত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ-সবার বাসাতেই লোডশেডিং চলছে। কেউ বাদ যাচ্ছে না।

বুধবার (২৪ আগস্ট) সকালে সচিবালয়ে সময় কমিয়ে নতুন অফিসের প্রথম দিন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) এমিপ-মন্ত্রীদের বাড়িতেও লোডশেডিং করা হোক বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।পরিপ্রেক্ষিতে নসরুল হামিদ বিপু বলেন, সবার বাসাতেই তো লোডশেডিং চলছে। কেউ বাদ যাচ্ছে না।

তিনি বলেন, লোডশেডিং দিতে বাধ্য হয়েছি আমরা। কারণ, জ্বালানি সংকট রয়েছে। তবে বিদ্যুৎবিভ্রাটে ভারসাম্য আনার চেষ্টা করছি। লোডশেডিং আস্তে আস্তে কমে আসছে। এতে বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, মধ্যরাত থেকে সেচ পাম্পের জন্য আগামী ১৫ দিন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে চাই আমরা। আশা করি, এটি সম্ভব করে ফেলব। কারণ, গ্রামাঞ্চলে এখন তা দরকার। ইতোমধ্যে বোরো মৌসুম শুরু হয়েছে।

বিদ্যুৎ সাশ্রয়ে এদিন থেকে সময় কমিয়ে নতুন নিয়মে অফিস করছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সরকারি অফিস চলছে।

শেয়ার করতে ক্লিক করুন