দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে: পরিকল্পনামন্ত্রী

528
শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশকে মেলাবেন না: পরিকল্পনামন্ত্রী
শেয়ার করতে ক্লিক করুন

দেশের বর্তমান পরিস্থিতিতে দ্বন্দ্ব ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা যে ভ্রাতৃত্ববোধ ও ঐক্য তৈরি করেছি সেটা যেন অটুট থাকে। মাঝে মাঝে বিভিন্ন বিষয় নিয়ে আমাদের মধ্যে মতবিরোধ দেখা যায়। কিন্তু এ মতবিরোধকে পাশ কাটিয়ে সমাজে যদি শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পারি তাহলে অন্য ইস্যুগুলো সহজেই সমাধান করা যায়।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বর্তমানে বাংলাদেশ অনেক পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশের পরিচিতি দিন দিন বাড়ছে। আমাদের দারিদ্র্য কমছে, কিন্তু এখনও নির্মূল করা যায়নি।

তিনি বলেন, বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, স্বাস্থ্যসেবা ও কৃষি প্রতিটি ক্ষেত্রেই আমরা যথেষ্ট অর্জন করেছি। কিন্তু আমাদের আরও অনেক দূর যেতে হবে। এজন্য স্থিতিশীলতা প্রয়োজন। সাধারণ মানুষের কথা শুধু সরকারই ভাববে তা নয়; বরং সবাইকে সম্মিলিতভাবে সমাজ ও জাতি গঠনে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ থাকলেই কেবল উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে বলেও মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী।

শেয়ার করতে ক্লিক করুন