‘গণআন্দোলনের নেতৃত্ব দেবেন খালেদা জিয়া’

30
শেয়ার করতে ক্লিক করুন

বিএনপির গণআন্দোলনের নেতৃত্বে থাকছেন বেগম খালেদা জিয়া। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, বর্তমানে আন্দোলনের রূপরেখা তৈরি করতে দ্বিতীয় ধাপে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ চলছে।

সোমবার (০৩ অক্টোবর) দুপুরে বাংলাদেশ জাতীয় পার্টির সঙ্গে বৈঠক শেষে তিনি কথাগুলো বলেন।

দ্বিতীয় দিনের এ সংলাপে অংশ নেয় বাংলাদেশ জাতীয় পার্টির নয় সদস্যের একটি প্রতিনিধি দল।
মির্জা ফখরুল বলেন, সরকার পতনে যুগপৎ আন্দোলনের রূপরেখা দিতেই বিএনপির দ্বিতীয় ধাপের এ সংলাপ চলছে। সরকার পতন আন্দোলনকে অগ্রাধিকার দিয়ে গণআন্দোলনের রূপরেখা ঠিক করা হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ঘণ্টাব্যাপী এ সংলাপ অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, সরকারের পতন আন্দোলনে বেগম জিয়ার মুক্তি এবং সব রাজনৈতিক দলকে কীভাবে একসঙ্গে করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।

পরে বিএনপি মহাসচিব জানান, ২০১৮ সালে সরকার বিরোধী আন্দোলনে ড. কামাল হোসেন নেতৃত্ব দিলেও বর্তমানে বিএনপির যুগপৎ আন্দোলনের নেতৃত্বে থাকছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আন্দোলনের দাবি নিয়েও বৈঠকে সিদ্ধান্ত হয়।

এদিকে ইডেন কলেজের ঘটনা ও সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে জাতীয়তাদী মহিলা দল।

নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের নিচ তলায় অনুষ্ঠিত মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, এ অবৈধ সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। তারা ছাত্রদের হাতে লাঠি, বন্দুক, রাম দা তুলে দিয়েছে। ছাত্ররা তাদের মূল্যবোধ ভুলে গিয়ে বিরোধী দলের ওপর হামলা করছে। লুটপাট করছে, ভর্তি বাণিজ্য করছে। নারীদের বিভিন্ন অপকর্ম করতে বাধ্য করছে।

তিনি আরও বলেন, ‘আমি নিজেও ইডেন কলেজের ছাত্রী ছিলাম। আজ (সোমবার) আমি ইডেন কলেজের সাধারণ ছাত্রীদের বলব, আপনারা ঐক্যবদ্ধ হোন। এই অন্যায়ের প্রতিবাদ করুন। আপনাদের পাশে মহিলা দল থাকবে।’

ইডেন কলেজ ছাত্রলীগের নজিরবিহীন কেলেঙ্কারি ও সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে মহিলা দল। কর্মসূচি শেষে মিছিলের কথা থাকলেও বৃষ্টি এবং পুলিশের অবস্থানের কারণে তা হয়নি।

শেয়ার করতে ক্লিক করুন