সমাবেশের নামে চাঁদাবাজি করছে বিএনপি, টাকা যাচ্ছে তারেকের কাছে: তথ্যমন্ত্রী

27
শেয়ার করতে ক্লিক করুন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সমাবেশের নামে সারাদেশে চাঁদাবাজি করছে বিএনপি। সেই চাঁদার অর্ধেক টাকা লন্ডনে তারেক রহমানের কাছে যাচ্ছে। রোববার (১৬ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান তিনি।

ড. হাছান বলেন, বিএনপির শাসনামলে ২১ আগস্ট সন্ত্রাসবিরোধী সমাবেশ করছিল আওয়ামী লীগ। সেখানে গ্রেনেড ফেলে ২৪ জনকে খুন করে বিএনপি। স্বয়ং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা চালায় দলটি। এমনকি আহসান উল্লাহ মাস্টার, শাহ এম এস কিবরিয়া, সুরঞ্জিত সেন গুপ্ত, শেখ হেলালদের সমাবেশে হামলা চালিয়েছে বিএনপি। তবে দলটির সমাবেশে আওয়ামী লীগ কখনও এমন করেনি।

বিএনপির আমলে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে কাঁটাতারের বেড়া দেয়া হতো উল্লেখ করে তিনি বলেন, সেই বেড়ার সঙ্গে দাঁড়িয়ে থাকতো পুলিশ। যাতে আমাদের কোনো নেতাকর্মী বের হতে না পারেন। এখন ওই পরিস্থিতি নেই। বিএনপি বর্তমানে সারাদেশে শান্তিপূর্ণভাবে সমাবেশ করছে। মিছিল নিয়ে সেখানে আসছে। তাদের কেউ বাঁধা দিচ্ছে না।

চট্টগ্রামে বিএনপির সমাবেশ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে সন্ত্রাসী সমাবেশ করেছে দলটি। পুলিশ সেখানে তল্লাশি চালিয়েছে। কারণ, তাতে নাশকতার শঙ্কা ছিল। অধিকন্তু সমাবেশের নামে সারাদেশে চাঁদাবাজি করছে বিএনপি। চট্টগ্রামে ব্যবসায়ীদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় করেছে তারা। সেই চাঁদার অর্ধেক টাকা লন্ডনে জিয়াপুত্র তারেকের কাছে পাঠিয়েছে দলটি।

তিনি বলেন, ময়মনসিংহ, বরিশালসহ সারাদেশে সমাবেশের নামে চাঁদাবাজের প্রকল্প নিয়েছে বিএনপি। ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে এসব করছে তারা। বিএনপি সমাবেশে বাধার কথা বললে, তাদের বলব একটু পেছনে ফিরে তাকান।

শেয়ার করতে ক্লিক করুন