নির্বাচন ছাড়া ক্ষমতা হস্তান্তরের সুযোগ নেই: কাদের

7
Obaidul-Kader
শেয়ার করতে ক্লিক করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের সুযোগ নেই। বিএনপি ক্ষমতায় যাওয়ার খোয়াব দেখছে। সরকারের উন্নয়ন তাদের সহ্য হয় না।

শনিবার (১৯ নভেম্বর) রাজবাড়ী মাঠে আয়োজিত গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিদেশের কাছে নালিশ করে বাংলাদেশ নালিশ পার্টি। বিদেশিদের জিজ্ঞেস করুন। কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার আছে? দুনিয়ার অন্যান্য দেশে যেভাবে ইলেকশন হয় বাংলাদেশেও ঠিক সেভাবেই ইলেকশন হবে।

তিনি বলেন, দেখতে দেখতে ১৩ বছর, মানুষ বাঁচে কয় বছর? এখন খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে। তাই খেলার জন্য সবাইকে প্রস্তুত হতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির সমাবেশগুলোতে খানপিনা ভালোই হচ্ছে। বিএনপি মনে হয় ভালোই আছে, কাঁথা, বালিশ, হাঁড়ি-পাতিল নিয়ে সাত দিন আগে থেকেই সমাবেশস্থলে চলে যাচ্ছে। তারা গরুর মাংস খাচ্ছে, মুরগির মাংস খাচ্ছে।

সম্মেলনে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খানকে সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডলকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেওয়া হয়।

এর আগে শনিবার বেলা ২টার দিকে শহরের রাজবাড়ী মাঠে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মঞ্চে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। প্রথমেই মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল সাধারণ সম্পাদকের বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন।

পরে শুভেচ্ছা বক্তব্য দেন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এদিকে দুই দশক পর সম্মেলন ঘিরে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে তৃণমূল নেতাকর্মীদের মাঝে। নগরীজুড়ে রয়েছে সাজ সাজ রব। পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে গোটা গাজীপুর।

শেয়ার করতে ক্লিক করুন