ইউক্রেনের গোলাবর্ষণে রাশিয়ার ৬০ সেনা নিহত!

7
শেয়ার করতে ক্লিক করুন

ইউক্রেনীয় সেনাবাহিনীর বাহিনীর দূরপাল্লার গোলাবর্ষণে প্রায় ৬০ জনের মতো রুশ সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। শনিবার (১৯ নভেম্বর) কিয়েভ এই দাবি করে। রোববার (২০ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

রয়টার্সেল প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ তাদের হামলায় রুশ সেনাদের প্রাণহানির এই তথ্য সামনে আনেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ইউক্রেনীয় বাহিনী খেরসন থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে মিখাইলকভা শহরে গোলাবর্ষণ করলে রাশিয়ান সেনাদের প্রাণহানির এ ঘটনা ঘটে। রাশিয়ার সামরিক বাহিনী চলতি মাসের শুরুতে শহরটি পরিত্যাগ করে। এর বেশি বিস্তারিত আর কোনো তথ্য তিনি সামনে আনেননি।

এদিকে ইউক্রেনের এমন দাবির প্রেক্ষিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি এবং রয়টার্সও স্বাধীনভাবে ইউক্রেনের সেনাবাহিনীর হতাহতের এই পরিসংখ্যান যাচাই করতে পারেনি।

তবে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ৮০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম উন্নত রকেট সিস্টেম সরবরাহ করেছে।

এর আগে গত বুধবার এইক্রেন দাবি করে, মঙ্গলবার পূর্বাঞ্চলীয় প্রদেশ লুহানস্কের ৭০ কিলোমিটার ভেতরে ডেনেজনিকোভ গ্রামে গোলাবর্ষণে প্রায় ৫০ জন রুশ সেনা নিহত বা আহত হয়েছেন।

শেয়ার করতে ক্লিক করুন