ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায়: প্রধানমন্ত্রী

134
শুল্কমুক্ত বাণিজ্য চুক্তি বাস্তবায়নের তাগিদ প্রধানমন্ত্রীর
শেয়ার করতে ক্লিক করুন

ধর্মের দোহাই দিয়ে অনেকে নারীর অগ্রযাত্রা রুখতে চায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নারীদের পিছিয়ে রেখে চলা যাবে না, এই নীতিতে বিশ্বাসী সরকার।

শনিবার (২৬ নভেম্বর) বিকেল তিনটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন,জাতির পিতা সবসময় নারীর ক্ষমতায়নে বিশ্বাস করতেন, এছাড়া যেকোনো অর্জনে নারীর অবদান রয়েছে। ঘরে আটকে রাখা নয়, নারীদের জন্য সুযোগ সৃষ্টি করতে হবে।

এর আগে বিকেল তিনটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে এসে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সম্মেলনকে ঘিরে সংগঠনটির হাজার হাজার নারী নেতাকর্মী জড়ো হয়েছেন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। তাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পুরো উদ্যান।

এর আগে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নামে সোহরাওয়ার্দীর অভিমুখে। দুপুর নাগাদ নারী নেত্রী ও কর্মীদের উপস্থিতি আরও বেড়ে যায়। বিকেলেও দলে দলে নারী নেত্রীরা আসেন সম্মেলনে। সেসময় আওয়ামী লীগ ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে তারা বিভিন্ন স্লোগান দেন।

সম্মেলন উপলক্ষে আগত নারী নেত্রীদের সাজগোজ ছিল ভিন্ন। বিভিন্ন ইউনিট ও জেলা থেকে আগত নারীরা ভিন্ন ভিন্ন শাড়ি পড়েছেন। তাদের রঙিন সাজ, রঙিন করেছে ঐতিহাসিক উদ্যানকে।

সংগঠনটির ষষ্ঠ সম্মেলনে নেতৃত্বের পালা বদল হতে পারে এমন প্রত্যাশা এখন সবার। বিষয়টিকে সামনে রেখে আনন্দ ও উৎকন্ঠ দুটোই দেখা গেছে মহিলা আওয়ামী লীগের নেত্রীদের মাঝে।

শেয়ার করতে ক্লিক করুন