শেখ হাসিনার সরকারকে আবারো নির্বাচিত করুন: পররাষ্ট্রমন্ত্রী

33
শেয়ার করতে ক্লিক করুন

দেশের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে আবারো নির্বাচিত করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে সিলেটের কুমারগাঁও-বিমানবন্দর জাতীয় মহাসড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি সিলেটের কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর জাতীয় মহাসড়কে চারলেনের কাজের উদ্বোধন করেন।

এর আগে সকালে ফরেন সার্ভিস একাডেমিতে ইন্টারন্যাশনাল চ্যারিটি বাজারের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। যেখানে ঐতিহ্যবাহী পণ্যের স্টল দেয় বিভিন্ন দেশের দূতাবাস।

রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ফরেন অফিস স্পাউজ অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বিদেশিদের কাছে ধরনা না দিয়ে বিরোধী দলের গ্রামেগঞ্জে মানুষের কাছে যাওয়া উচিত। দেশে কিছু জায়গায় রীতি হয়ে গেছে বিদেশিদের কাছে ধরনা দেয়া। বিদেশিদের কাছে ধরনা দিয়ে কখনো স্বদেশের মঙ্গল হয় না।

কূটনীতিকদের শিষ্টাচার বহির্ভূত মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, শক্তিশালী দেশগুলো এসব ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে। সময় হলে বাংলাদেশও কূটনীতিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, ১২ কিলোমিটার দীর্ঘ ‘কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর সড়ক চারলেনে উন্নীতকরণ’ প্রকল্পে ব্যয় হবে ৭২৭ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা। ২০২৪ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা হবে।

চলতি বছরের ৪ জানুয়ারি ‘কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর সড়ক চারলেনে উন্নীতকরণ’ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এ অনুমোদন পায়। এই প্রকল্পে ব্যয় হবে ৭২৭ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা। ২০২৪ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা রয়েছে।

এ উপলক্ষে এক সমাবেশে আয়োজন করা হয়। সড়ক ও জনপথ অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ফজলে রাব্বির সভাপতিত্বে এ সভায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন যোগ দেন। সমাবেশে রাজনৈতিক নেতারা ছাড়াও ছিলেন ওই সড়কের প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী উৎপল সামন্ত।

শেয়ার করতে ক্লিক করুন