রওশন এরশাদের সঙ্গে বৈঠক জিএম কাদেরের

28
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছেন পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। প্রায় এক ঘণ্টাব্যাপী একান্ত আলাপ করেন। বৈঠক সূত্রে জানা যায়, দীর্ঘদিনের চলমান দ্বন্দ্ব ও দূরত্ব ঘুচিয়ে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে একমত হয়েছেন তারা। পাশাপাশি জাতীয় পার্টি নিয়ে সৃষ্ট সংকট সমাধানে আলোচনা করেন। আন্তরিক পরিবেশে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলেও জানা গেছে।

মঙ্গলবার ২৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে অবস্থানরত বিরোধী দলীয় নেতার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। জিএম কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি এবং ঢাকা মহানগর উত্তরের আহবায়ক ও পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু। চাচাকে স্বাগত জানান এরশাদপুত্র রাহগির আল মাহে সাদ এরশাদ, পুত্রবধূ মহিমা সাদ। বিরোধীদলীয় নেতার সঙ্গে দেখা করে সালাম ও কুশল বিনিময় করেন জিএম কাদের। এসময় তাঁরা উভয়ে নিজ নিজ স্বাস্থ্যের খোঁজ খবর নেন। বিরোধী দলীয় নেতা পারিবারিক খোঁজ নেন। জিএম কাদের সাদ এরশাদসহ বিরোধী নেতার পরিবারের খোঁজ খবর নেন।
বহিস্কৃত, দলত‌্যাগীদের ফিরিয়ে নেওয়া, ত‌্যাগী নেতাদের মূল‌্যায়ন, প্রধান পৃষ্ঠপোষকসহ সবার পরামর্শে জাতীয় পার্টির কার্যক্রম পরিচালনা, রংপুর সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচন এবং দলীয় রাজনীতির সৃষ্ঠ সংকট নিয়ে দুজনই আলোচনা করেন।

এবিষয়ে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেন, সকালে কাদের আমার কাছে এসেছিলেন। আমরা আন্তরিক পরিবেশে আলোচনা করেছি। ঐক‌্যবদ্ধ ও শক্তিশালী জাতীয় পার্টি গড়তে আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে।
তিনি বলেন, কোনো ধরনের বিভেদ-বিভক্তি নয়, সবাইকে সঙ্গে নিয়ে জাতীয় পার্টিকে শক্তিশালী করে আমাদের আগামীতে ক্ষমতায় যেতে হবে। তিনি পল্লীবন্ধুর আদর্শ বাস্তবায়নে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান।

এ বিষয়ে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, পার্টির চেয়ারম‌্যানসহ আমরা পল্লীমাতা বেগম রওশন এরশাদের দোয়া নিতে গিয়েছিলাম। তিনি আমাদের সন্তানের মতো ভারোবাসেন। তিনি আমাদের খোঁজখবর নিয়েছেন। আমাদের দোয়া করেছেন। আমাদের অভিভাবক হিসেবে জাতীয় পার্টিকে ঐক‌্যবদ্ধ ও শক্তিশালী করতে দিক নির্দেশনা দিয়েছেন।
জাপার ঘনিষ্ঠ সূত্র জানায়, সাক্ষাতে জিএম কাদের অতীতের ভুলত্রুটির জন‌্য ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন। বেগম রওশন এরশাদের পরামর্শে জাতীয় পার্টিকে পরিচালনার কথাও বলেন তিনি। দল পরিচালনায় ক্ষেত্রে ভবিষ‌্যতে ভুল বুঝাবুঝি হবে না বরং একে অপরের পরামর্শে জাতীয় পার্টিকে এগিয়ে নেবেন বলেও একমত হন উভয়ে।

এর আগের দিন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে জাতীয় পার্টির মেয়রপ্রার্থী ঘোষণা করেন রওশন এরশাদ। মোস্তফাকে সিটি মেয়র প্রাথী হিসেবে ঘোষণা দেন জাপার মহাসচিব মজিবুল হক চুন্নু।

শেয়ার করতে ক্লিক করুন