ঢাকায় রাজস্ব সম্মেলন, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

273
শেয়ার করতে ক্লিক করুন

ঢাকায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি রাজস্ব সম্মেলন আয়োজন করবে বলে জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে সেগুনবাগিচায় এনবিআরের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজস্ব সম্মেলন-২৩ ও নবনির্মিত রাজস্ব ভবন উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তিনি বলেন, রোববার (৫ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাজস্ব সম্মেলন ২০২৩ উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া ঢাকার আগারগাঁওয়ে ২ একর জমিতে নির্মিত ১২ তলাবিশিষ্ট নতুন আধুনিক রাজস্ব ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

মুমিন জানান, সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ‘আয়কর ব্যবস্থার ক্রমবিকাশ ও বাংলাদেশের অগ্রযাত্রায় আয়করের ভূমিকা’ এবং ‘আয়কর ব্যবস্থার আধুনিকায়ন ও ভবিষ্যৎ পরিকল্পনা’বিষয়ক আয়কর সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া এদিন দুপুর ২টায় ‘জাতীয় উন্নয়নে ভ্যাটের ভূমিকা: বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক ভ্যাটবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

রাজস্ব সম্মেলন এবং সেমিনারে সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন জানিয়ে তিনি আরও বলেন, সম্মেলনে আয়কর, কাস্টমস ও ভ্যাটবিষয়ক সেবার বিষয়ে সাধারণ জনগণকে বাস্তবিক ধারণা দিতে স্টল স্থাপন করা হবে।

এনবিআর চেয়ারম্যান বলেন, সম্মেলনে একই সঙ্গে অস্থায়ীভাবে রাজস্ব মিউজিয়াম স্থাপন করা হবে। এতে ভ্যাট, আয়কর, ও কাস্টমস বিভাগের ঐতিহাসিক দলিল, গেজেট ও ঐতিহাসিক বস্তু জনসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত থাকবে।

এ ছাড়া সংবাদ সম্মেলনের শুরুতে এনবিআর চেয়ারম্যানকে আইএমএফ নিয়ে প্রশ্ন করা হয়। তবে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

শেয়ার করতে ক্লিক করুন