গোপালগঞ্জে শনিবার ৪৯ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

102
শেয়ার করতে ক্লিক করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ ফেব্রুয়ারি) গোপালগঞ্জে ৪৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন এবং ৫টি উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের জনসভা থেকে এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

মোট ৪৯টি উন্নয়ন প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ৩১টি, কৃষি সম্প্রসারণ অধিদফতর ৪টি, শিক্ষা প্রকৌশল অধিদফতর ৩টি, কোটালীপাড়া উপজেলা পরিষদ ২টি, গোপালগঞ্জ পৌরসভা ২টি, গণপূর্ত বিভাগ ২টি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ২টি, কোটালীপাড়া পৌরসভা ১টি, গোপালগঞ্জ জেলা পরিষদ ১টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ১টি বাস্তবায়ন করেছে।

শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রকল্পের মধ্যে রয়েছে, কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪-তলা আধুনিক একাডেমিক ভবন। শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের ১০০ আসনের নবনির্মিত ছাত্রী হোস্টেল ও কোটালীপাড়া এসএস ইনস্টিটিউশনের নবনির্মিত ৪-তলা একাডেমিক ভবন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে টুঙ্গিপাড়া উপজেলার ডুমরিয়া ইউনিয়নে পাইপলাইনের মাধ্যমে গ্রামীণ পানি সরবরাহ প্রকল্প ও কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়নে ১টি রুরাল পাইপ ওয়াটার সাপ্লাই স্কিম।
কোটালীপাড়া উপজেলা পরিষদ বাস্তবায়িত ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চবিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল পাঠাগার প্রকল্প। গোপালগঞ্জ পৌরসভার কর্তৃক বড়বাজারে নির্মিত অত্যাধুনিক বাণিজ্যিক ভবন ও স্যানিটারি ল্যান্ডফিল্ড। গোপালগঞ্জ জেলা পরিষদ বাস্তবায়িত কোটালীপাড়ায় কবি সুকান্ত ভট্টাচার্যের পৈতৃক ভিটায় নির্মিত একটি মুক্ত মঞ্চ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বাস্তবায়িত কোটালীপাড়া উপজেলার লাখিরপাড় রামমোহন উচ্চবিদ্যালয়ে বন্যা আশ্রয়ণ কেন্দ্র। কোটালীপাড়া পৌরসভা নির্মিত পৌরসভা কিচেন মার্কেট।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্পগুলো হচ্ছে: কোটালীপাড়া উপজেলার আটাশীবাড়ী, তালপুকুরিয়া ও ধারাবাশাইল এবং টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ও রামচন্দ্রপুর গ্রামে আধুনিক যান্ত্রিক কৃষির সমলয় চাষাবাদ পদ্ধতি প্রকল্প।
এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণপূর্তের গোপালগঞ্জ জেলা তথ্য কমপ্লেক্সে, কোটালীপাড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামি সংস্কৃতিক কেন্দ্র, এলজিইডির কোটালীপাড়া উপজেলায় ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের ওপর ম্যুরাল নির্মাণ প্রকল্প, রাধাগঞ্জ ইউনিয়নের ভাঙ্গারহাট বাজার উন্নয়ন প্রকল্প ও কোটালীপাড়া উপজেলা পরিষদের গৃহীত ১১টি ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল ও গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের নামফলক স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলায় নবনির্মিত ৪৪টি প্রকল্পের উদ্বোধন করবেন। সেই সঙ্গে ৫টি প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস বলেন, পশ্চাৎপদ কোটালীপাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা। তিনি সবসময় এলাকার খোঁজখবর রাখেন। এলাকাবাসীকে তিনি মাতৃস্নেহে ভালোবাসেন। তাই প্রধানমন্ত্রীর প্রতি কোটালীপাড়াবাসীর আস্থা যেমন অবিচল, তেমনি কোটালীপাড়াবাসীও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

শেয়ার করতে ক্লিক করুন