জনগণ যাদের ভোট দেবেন তারাই নির্বাচিত হবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

279
শেয়ার করতে ক্লিক করুন

আগামী নির্বাচনে জনগণ যাদের ভোট দেবেন তারাই নির্বাচিত হয়ে জনগণের সেবা করবেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলেন, নির্বাচন একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই প্রক্রিয়াতেই বিশ্বাসী। বর্তমানে বাংলাদেশ আলোকিত পথে রয়েছে। আলোকিত এ পথ থেকে দেশ সামনে বিচ্যুতি হবে না।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, ‘আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (তৎকালীন কলেজ) পড়াকালীন ১৯৬৬ সালে শেখ মুজিবুর রহমান ৬ দফা ঘোষণা করেন। তখন আমি এই কলেজে ইন্টারমিডিয়েটে পড়ি। আমাদের নেতারা তখন ৬ দফার মূল ভিত্তি আমাদের বোঝাতেন। তৎকালীন জগন্নাথ কলেজে যদি না পড়তাম তাহলে হয়তো আমার বীর মুক্তিযোদ্ধা, একজন নেতা এবং একজন মন্ত্রী হওয়ার সুযোগ হতো না। জগন্নাথে ভর্তি হওয়ার পর থেকেই আমার রাজনৈতিক গতি দুর্বার হয়। কেউ আমাকে বাঁধা দিতে পারেনি।

অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামাল উদ্দীন আহমদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাকাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত। এ সময় অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষকবৃন্দ, অ্যালামনাইবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করতে ক্লিক করুন