এবারের ভোটে বেশি রাজনৈতিক দল অংশ নেবে: তথ্যমন্ত্রী

152
শেয়ার করতে ক্লিক করুন

বিগত নির্বাচনের চেয়ে এবারের নির্বাচনে বেশি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে, ভোটারও বেশি অংশ নেবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, সরকার চায় সব রাজনৈতিক দল নির্বাচন অংশগ্রহণ করুক।

বৃহস্পতিবার (২ মার্চ) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিদ্যুতের দাম ও খাদ্যের মূল্য বৃদ্ধি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতেই মূল্যস্ফীতি বেড়েছে। আশেপাশের অনেক দেশের তুলনায় বাংলাদেশে মূল্যস্ফীতি কম। এসব আড়াল করে বিএনপি বাংলাদেশের কথা বলছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিদ্যুতের দাম সব দেশেই বেড়েছে। সে তুলনায় বাংলাদেশে কম বেড়েছে, ভারতেও কম। বিদ্যুতের দামও দেশে কম।

তথ্যমন্ত্রীর দাবি, পণ্যের মূল্য সবসময়ই বেড়েছে। তাই দামের চেয়ে ক্রয় ক্ষমতা বেড়েছে কি না সেটা প্রশ্ন হতে পারে। এখন রিকশাওয়ালাদের আয় এমন বেড়েছে যে, চাইলে তারা একদিন রিকশা না চালালেও পারে। শায়েস্তা খাঁনের আমলে বা ৪৪ এ দুর্ভিক্ষ হয়েছিলো তখন ১ টাকায় ১ মণ চাল কিনতে পারতো না। এখন এতো দাম তাও নিত্যপণ্য কিনতে পারে। সীমিত সামর্থ্য থাকা সত্বেও সরকার নতুন করে অনেককে সামাজিক সুরক্ষার আওতায় এনেছে। যাদের সারা গায়ে দুর্নীতির গন্ধ তারা এখন দুর্নীতি নিয়ে কথা বলছেন।

শেয়ার করতে ক্লিক করুন