সায়েন্স ল্যাবের বিস্ফোরণে নিহত ৩, ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল ইউনিট

104
শেয়ার করতে ক্লিক করুন

রাজধানীর সায়েন্স ল্যাবের বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে অন্তত ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। হতাহতদের পপুলার হাসপাতাল ও ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি। ধসে পড়া দেয়ালের অংশ সামনের সড়কে পড়ায় বন্ধ হয়ে যায়, যান চলাচল। ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিট।

রোববার (৫ মার্চ) বেলা পৌনে ১১টা, স্থান সাইন্সল্যাব, ফনিক্স ইনস্যুরেন্স অফিসে হঠাৎ বিস্ফোরণে কেপে ওঠে আশপাশ। দুই পাশের দেয়াল ধসে পড়ে সামনে ও পাশের রাস্তায়।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিস্ফোরণের পর তাদের পপুলার হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানেই তাদের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়ে আরও ১৩ জন হাসপাতালে ভর্তি।

রোববার সকাল ১০টা ৫০ মিনিটে প্রিয়াঙ্গন মার্কেটের পাশে একটি বাণিজ্যিক ভবনে এই ঘটনা ঘটে। বিস্ফোরণের পর আগুন ধরে যায় ভবনটিতে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, রাজধানীর সাইন্সল্যাবে একটি ভবনে আমরা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানে চারটি ইউনিট কাজ করছে।

তিনি আরও বলেন, ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। তবে কেউ কেউ বলছে গ্যাসের সিলিন্ডার বা এসি বিস্ফোরণে এই ঘটনা ঘটতে পারে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।

শেয়ার করতে ক্লিক করুন