খালেদা জিয়া নির্বাচন করবেন নাকি রাজনীতি সেটা আদালতের সিদ্ধান্ত: কাদের

153
শেয়ার করতে ক্লিক করুন

সরকার মানবিক কারণে খালেদা জিয়াকে বাসায় থাকার অনুমতি দিয়েছে। তবে তার দণ্ডাদেশ এখনো বহাল আছে। এসব কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ মার্চ) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলের সুবর্ণজয়ন্তী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের জানান, খালেদা জিয়া নির্বাচন করবেন নাকি রাজনীতি করবেন সেটি আদালতের বিষয়। খালেদা জিয়ার রাজনীতি আইনি প্রক্রিয়ায় চলবে। সব জায়গায় রাজনীতি প্রযোজ্য নয়, প্রতিটি অনুষ্ঠানে রাজনৈতিক প্রভাব থাকা উচিত নয়।

তিনি আরও বলেন, মানবিক কারণে খালেদা জিয়া জেলের বাইরে আছেন, তার দণ্ড শেষ হয়নি। তার রাজনীতি ও নির্বাচন করার সিদ্ধান্ত আদালতের ওপর নির্ভর করে। শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে। আর দেশের টাকা লুটপাট করায় জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে।

‘আওয়ামী লীগ বিলাসী জীবনযাপনের জন্য রাজনীতি করে’ মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের কড়া জবাব দিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ কোনও বিলাসী রাজনীতি করে না। পকেট উন্নয়নের রাজনীতি করে তারা। তবে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার।

শেয়ার করতে ক্লিক করুন