ভোক্তা অধিকার বিষয়ক পুরস্কার পেলেন সাংবাদিক নিখিল ভদ্র

169
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক: গণমাধ্যম ক্যাটাগরিতে ভোক্তা অধিকার বিষয়ক পুরস্কার পেয়েছেন দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র। আজ বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এই পুরস্কারের সম্মাননা স্মারক, সনদ ও চেক তুলে দেন।

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব সভাপতি গোলাম রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠানে ‘ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ী ৫ জন সাংবাদিককে পুরুস্কৃত করা হয়। লিখিল ভদ্র ছাড়াও এই পুরস্কার পেয়েছেন- দৈনিক সময়ের আলোর আলমগীর হোসেন, এটিএন বাংলার মো. শরফুল আলম, বিটিভির মো. ঈমাম হোসাইন ও দ্যা ফিনান্সিয়াল এক্সপ্রেসের ফরহাদুল ইসলাম।

উল্লেখ্য, সাংবাদিক নিখিল ভদ্র ২০০৭ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ‘দুর্যোগ ব্যবস্থাপনা মিডিয়া অ্যাওয়ার্ড’, ২০০৮ সালে বিশ্বব্যাংকের ‘দক্ষিণ এশীয় স্যানিটেশন (স্যাকোসান)’ পুরস্কার এবং ২০১৫ সালে ‘সার্ক পরিবেশ মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন। তিনি সংসদ, রাজনীতি, পরিবেশ, সুন্দরবন, উপকূল ও প্রান্তিক জনগোষ্ঠির অধিকার নিয়ে নিয়মিত রিপোর্টিং করে থাকেন।
খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার প্রতিনিধি হিসেবে ১৯৯৩ সালে সাংবাদিকতা শুরু করেন নিখিল ভদ্র। ২০১১ সাল থেকে দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এরআগে দৈনিক সংবাদ, যায়যায়দিন, দৈনিক পূর্বাঞ্চলসহ বিভিন্ন দেশি-বিদেশি গণমাধ্যমে কাজ করেছেন।

শেয়ার করতে ক্লিক করুন