ইসলামি মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ

428
শেয়ার করতে ক্লিক করুন

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পাশাপাশি ইসলামি মানবাধিকার পরিষদের সদস্যও নির্বাচিত হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ছাড়াও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয় আরব রাষ্ট্র ফিলিস্তিন ও পশ্চিম আফ্রিকার নাইজেরিয়া।

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের পরিষদের (সিএফএম) ৪৯তম অধিবেশনে যোগ দেয়া বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন শুক্রবার এক খুদেবার্তায় বিষয়টি জানিয়েছেন।

উত্তর-পশ্চিম আফ্রিকার দেশ মৌরিতানিয়ার রাজধানী নৌয়াকচটে এ অধিবেশন শুরু হয়। সেখান থেকে আবদুল মোমেন জানান, ওআইসির প্রেসিডেন্ট নির্বাচিত হয় সিএফএমের এবারের অধিবেশনের আয়োজক দেশ মৌরিতানিয়া।

ওআইসির মানবাধিকার পরিষদে বাংলাদেশের পাশাপাশি সদস্য হিসেবে যুক্ত হয় তুরস্ক ও ইরান। ওই পদে বাংলাদেশের প্রার্থী ছিলেন শিপা হাফিজা।

স্থানীয় সময় বৃহস্পতিবার শুরু হওয়া দুই দিনব্যাপী সিএফএমে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের নেতৃত্বে অংশ নেয় বাংলাদেশের প্রতিনিধিদল।

অধিবেশনে বক্তব্যকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সংকট মোকাবিলায় ওআইসির সদস্য রাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যকর ভূমিকার ওপর জোর দেন।

শেয়ার করতে ক্লিক করুন