ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলাচলে থাকছে না নিষেধাজ্ঞা

51
শেয়ার করতে ক্লিক করুন

ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (৯ এপ্রিল) সকাল ১১টায় রাজধানীর বনানীতে অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন-২০২৩ উপলক্ষে সড়ক পথে যাত্রীদের যাতায়াত নিরাপদ করতে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মোটরসাইকেল চলাচলের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে মোটরসাইকেল চলবে না এটি কি আমরা বলেছি। তবে শুধু পদ্মা সেতু বাদে সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে।

তবে এর আগে ঈদের ৭ দিন মোটরসাইকেল চালানো যাবে না বলে নির্দেশনা ছিল সড়ক বিভাগের। সেই নির্দেশনায় বলা হয়েছিল, যদি ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরে তিন দিন এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না। ভাড়ায় চালিত মোটরসাইকেল শুধু রাজধানী ঢাকাসহ অনুমোদিত এলাকায় চলতে পারবে। এছাড়া এক জেলায় রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। কিন্তু এবার মোটরসাইকেল চলাচলে কোন বিধিনিষেধ থাকছে না।

মন্ত্রী আরো বলেন, ঈদের আগে তিনদিন মহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে এবং ঈদের আগে পাঁচ দিন এবং ঈদের পরের সাত দিন ২৪ ঘন্টা তেলের পাম্প খোলা থাকবে।

শেয়ার করতে ক্লিক করুন