প্রধানমন্ত্রীর ঈদ উপহারে আশ্রয়ণ প্রকল্পবাসীদের মুখে হাসির ঝলক

275
শেয়ার করতে ক্লিক করুন

‘এই ঈদ উপহার পেয়ে এখন বাচ্চাকাচ্চা নিয়ে খেতে পারব। এটা না পেলে কি করতাম জানিনা।’ কথাগুলো বলছিলেন ঠাকুরগাঁওয়ের হরিপুর প্রকল্পে বসবাস করা এক নারী। তার হাতে ছিল আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া ঈদ উপহার।

শুধু ওই নারী নন, এমনভাবে ঈদ উপহার পেয়েছেন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের ভবলা পুকুর এলাকায় হরিপুরে আশ্রয়ণ প্রকল্পের দুইশ জন সুবিধাভোগী। উপহার পেয়ে হাসির ঝলকে আলোর ছটা ছড়িয়েছেন তারা।

শনিবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এসব উপহার বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজাহারুল ইসলাম সুজন।

উপহার সামগ্রীর প্যাকেটে ছিল ১২,০০ টাকার চাল, ডাল, সেমাই, চিনি, তেল ও আলু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উপহার বিতরণ করা হচ্ছে এমন খবর পেয়ে এসেছিলেন আশ্রয়ণ প্রকল্পের এক বাসিন্দা। তিনি বলেন, ‘ঈদের আগে হঠাৎ করে উপহার পাব, সেটা কোনোভাবেই চিন্তা করিনি। ত্রাণ পেয়ে আমার পরানে পানি এসেছে। ভীষণ উপকার হয়েছে।’

আরেক গৃহবধূ বলেন, ‘অসুস্থ থাকায় কিছুদিন আয় রোজগার নেই। চিনি-সেমাই কেনার মতো সামর্থ্য ছিল না। এরমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেওয়া উপহার পেলাম। এবার ঈদের মুরগি, পোলাও ও সেমাই রান্না করে খেতে পারবো। এই উপহার সামগ্রী দেখলেই পরিবারের সদস্যরা খুবই খুশি হবেন।’

এর আগে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজাহারুল ইসলাম সুজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উপহার সামগ্রী দেওয়ার কথা জানান।

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের ঈদকে আরও সুন্দর করতেই এই প্রয়াস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেই বলে দিয়েছেন দরিদ্রদের সহায়তা করতে। সেজন্যই সকলকে উপহার দেওয়া হলো।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন।

উপহার সামগ্রী বিতরণে ঠাকুরগাঁও জেলা ও হরিপুর উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করতে ক্লিক করুন