দৃষ্টি সরাতেই আগুন লাগাচ্ছে সরকার দাবি ফখরুলের

45
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের চাঁদাবাজির কারণে মার্কেটগুলো অরক্ষিত এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কিছু হলেই খোঁজেন বিএনপি আগুন ধরিয়ে দিচ্ছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবি থেকে মানুষের দৃষ্টি সরাতেই সরকার নিজেই আগুন লাগাচ্ছে, উল্টো বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে। অথচ সরকারের লোকেরাই বঙ্গবাজারে আগুন লাগিয়েছে, ব্যবসায়ীরা তাই বলেছে। অগ্নিকাণ্ডের জন্য সম্পূর্ণ দায় সরকারের।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী কৃষক দল এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, এখনও সময় আছে সারের দাম কমান, ধানের দাম বাড়ান। অন্যথায় জনগণ আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, সারের দাম বাড়ানোর মধ্যে দিয়ে কৃষকদের চরম অবহেলা করা হয়েছে। সারা পৃথিবীতে কৃষিতে ভর্তুকি দেয়া হলেও আমাদের সারের দাম বাড়ানো হয়েছে আইএমএফ এর শর্ত পূরণে। কৃষকদের গলা চেপে ধরার জন্য সারের দাম বৃদ্ধি।

বিএনপির মহাসচিব বলেন, যে উৎপাদন করে তাদের চিন্তা না করে সরকারের মদদ পুষ্ট লোকদের স্বার্থ দেখছে সরকার। উন্নয়ন কোথায়, সাধারণ মানুষ খেতে পারছে না। সরকার দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার গণবিরোধী। আর সহ্য করা হবে না। সরকারকে সরাতে হবে। সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের ক্ষতি হবে। বাংলাদেশকে রক্ষার জন্য সবাই একজোট হয়ে আন্দোলনে নেমেছি। বিএনপি ক্ষমতায় যেতে নয় মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে এই আন্দোলন।

বিএনপির এই নেতা আরো বলেন, কোনো গ্রেপ্তার মামলা দিয়ে এবার আন্দোলন দমিয়ে রাখা যাবে না। জনগনকে সঙ্গে নিয়ে বিজয় অর্জন করা হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করে নির্বাচন দিতে হবে।

কৃষক দল সভাপতি হাসান জাফির তুহিন এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিনু, কৃষক দল নেতা এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তৃতা করেন।

শেয়ার করতে ক্লিক করুন