আবারও অগ্নিসন্ত্রাসের পাঁয়তারা করছে বিএনপি: কাদের

187
শেয়ার করতে ক্লিক করুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি আবারও অগ্নিসন্ত্রাসের পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশে বিরাজমান স্বাভাবিক পরিস্থিতিকে অস্থিতিশীল করতে অশুভ শক্তি কাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে অপতৎপরতা আবারও শুরু হয়েছে। পরপর কয়েক জায়গায় আগুন লাগার ঘটনা তো অগ্নিসন্ত্রাসের মতোই। মার্কেটে কী আগুন লেগেছে, নাকি লাগানো হয়েছে; সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

বুধবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের যৌথসভা শেষে এসব কথা বলেন কাদের। যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী, সম্পাদকমণ্ডলী ও সদস্য, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা অংশ নেন।

গণতন্ত্র, সংবিধান ও দেশের স্থিতিশীলতার প্রশ্নে শেখ হাসিনা আপসহীন উল্লেখ করে সেতুমন্ত্রী কাদের বলেন, নির্বাচনকে কেন্দ্র করে অগ্নিসন্ত্রাসের কালো ছায়ার আশঙ্কা করছে আওয়ামী লীগ। দেশের মার্কেটগুলোতে পাহারায় থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

‘দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ২০০৬ এর মতো অস্বাভাবিক সরকার আনতে চাচ্ছে বিএনপি; যা কোনো অবস্থাতেই মেনে নেয়া হবে না, যোগ করেন কাদের।

শঙ্কা প্রকাশ করে তিনি আরও বলেন, ‘২০১৩, ১৪ ও ১৫ সালের মতো পদধ্বনি শুনতে পাওয়া যাচ্ছে। দেশব্যাপী বিক্ষোভ, পদযাত্রা, মানববন্ধনে জনসমর্থন আদায় করতে পারেনি বিএনপি। জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। আন্দোলনের ডাকেও ব্যর্থ হয়েছে তারা।

আমেরিকার সঙ্গে বন্ধুত্বের সম্পর্কের কোনো সমস্যা নেই জানিয়ে কাদের বলেন, তবে কারও ফরমায়েশি গণতন্ত্র বাংলাদেশে চলবে না। ইইউ, মার্কিন রাষ্টদূতসহ সবাইকে জানানো হয়েছে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি। নির্বাচন হবে সংবিধান মাফিক, পরিচালনা করবে স্বাধীন নির্বাচন কমিশন। সরকার এখানে কোনো হস্তক্ষেপ করবে না।

দেশব্যাপী অসাম্প্রদায়িক শক্তির ঐক্য চাই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পদক বলেন, বিএনপি চায় দেশে অস্বাভাবিক সরকার আসুক। তারা আবারও আগুন নিয়ে খেলা শুরু করল। আন্দোলনে ব্যর্থ হয়ে তারা শেখ হাসিনাকে হঠানোর জন্য উঠেপড়ে লেগেছে।

শেয়ার করতে ক্লিক করুন