কর্মচারী কল্যাণ ফেডারেশনের নতুন সভাপতি আকতার হোসেন, সম্পাদক খলিল ভূঞা

242
শেয়ার করতে ক্লিক করুন

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ এর ত্রি-বার্ষিক কাউন্সিলে মোঃ আকতার হোসেনকে সভাপতি ও মুহাম্মদ খলিলুর রহমান ভূঞাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠিত সংগঠনের কাউন্সিলে আগামি তিন বছরের জন্য ৯৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী পরিষদ নির্বাচিত করা হয়। এতে কেন্দ্রীয় কার্যকরী সভাপতি পদে মোঃ মহসিন ভূঁইয়া ও মোঃ সালাউদ্দিন আহমদ নির্বাচিত হয়েছেন। এছাড়া ঢাকা মহানগর কমিটির সভাপতি পদে মোঃ বাহার উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল বাশার, কার্যকরী সভাপতি মোঃ আনোয়ার হোসেন চৌধুরী ও মোঃ নজরুল ইসলামসহ ৮১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়েছে।

ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ, ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন বেসিক সংগঠন ও জেলা কমিটির প্রায় পাঁচ হাজার প্রতিনিধির উপস্থিতিতে এবং প্রত্যক্ষ সমর্থনের ভিত্তিতে কেন্দ্রীয় পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। কাউন্সিলে দ্বিতীয় পর্বে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও ঢাকা মহানগর কমিটি গঠন হয়।

কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। কাউন্সিলের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুউদ্দিন চৌধুরী নয়ন, সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, সংসদ সদস্য এ্যাডভোকেট মোসলেম উদ্দিন ও সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ লুৎফর রহমান খান।

কাউন্সিলে কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি আবদুল হাই মোল্যা ও মোঃ শরীফ আবুল খায়ের, সহ-সভাপতি মোঃ মহসিন ভুইয়া ও মোঃ আনোয়ার হোসেন চৌধুরী, ঢাকা মহাগনর কমিটির সভাপতি মোঃ হারুনুর রশীদ, কার্যকরী সভাপতি মোঃ ফরিদুর রহমান বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মোঃ হেদায়েত হোসেন। ,

পরে নবনির্বাচিত নেতৃবৃন্দ নেতা কর্মীদের সঙ্গে নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শেয়ার করতে ক্লিক করুন