বিসিবির নির্বাচন ৬ অক্টোবর

1041
শেয়ার করতে ক্লিক করুন

শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর হবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার নির্বাচন। বিসিবি এক বার্তায় জানিয়েছে খবরটি।

তিন ক্যাটাগরিতে ২৩ পরিচালক পদে হবে এই নির্বাচন। আগামীকাল বুধবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। আপত্তি গ্রহণ হবে বৃহস্পতিবার সকাল থেকে। বিকেলে হবে শুনানি। একই দিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে।

২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল করা হবে।

মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ হবে ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ দুপুর ২ টায়। একই দিন পোস্টাল ও ই-ব্যালট পাঠানো হবে।

৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। একই দিন প্রাথমিক ফল প্রকাশ। ৭ অক্টোবর বিকেল ৩ টায় চূড়ান্ত ফল প্রকাশ হবে।

আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয় বিসিবির ১২তম বোর্ড সভা। সভা শেষে সাংবাদিকদের বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আসন্ন নির্বাচনে পরিচালক হিসেবে নির্বাচন করবেন তিনি। এরপর নির্বাচিত প্রতিনিধিরা যদি তাঁকে বোর্ড প্রধান হিসেবে দেখতে চান তাহলে সে বিষয়ে পরে ভেবে দেখবেন তিনি।

এ ব্যাপারে নাজমুল হাসান বলেন, ‘আজ ১৭৪ জনের মধ্যে ১৭১ জনের ভোটার তালিকা পেয়েছি। তাই এবারের নির্বাচনে ১৭১ জন ভোটার থাকছেন। আমরা লিস্ট নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছি।’

নির্বাচনে প্যানেল সম্পর্কে নাজমুল হাসান বলেন, ‘এবারের নির্বাচনে আমার কোনো প্যানেল নেই। আমি পরিচালক হয়ে থাকতে চাই। আমার প্রথম আবেদন থাকবে, সভাপতি হতে চাই না। এরপর কী হয় আমি জানি না।’

চলতি মাসে শেষ হয়ে যাবে বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের দ্বিতীয় মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে চায় বোর্ড।

শেয়ার করতে ক্লিক করুন