ঈদের আগে তৃণমূলের সম্মেলন শেষ করতে চায় আ.লীগ

140
শেয়ার করতে ক্লিক করুন

কেন্দ্রীয় সম্মেলন ঘিরে অভ্যন্তরীণ প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রতি বিভাগে জোরেশোরে চলছে তৃণমুলের কাউন্সিল। ঈদের আগেই তৃণমুল সম্মেলন শেষ করতে চান দলটির সাংগঠনিক সম্পাদকরা।
তবে শুধু নিয়মরক্ষার জন্য নয়, জাতীয় নির্বাচন এবং কাউন্সিলের আগে দলকে একটি শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে চান তারা।

প্রতিদিনই তৃণমুলের বিভিন্ন জেলা-উপজেলায় চলছে আওয়ামী লীগের সম্মেলন। চলতি বছরেই শেষ হতে যাচ্ছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মেয়াদ। ফলে জাতীয় সম্মেলনকে ঘিরে নতুন চিন্তাভাবনা শুরু হয়েছে দলে। ভাবনা রয়েছে, আগামী জাতীয় নির্বাচনকে ঘিরেও। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকেরা বলছেন, নির্বাচনের আগে সংগঠনকে শক্তিশালী করাই প্রধান উদ্দেশ্য তাদের।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, সংগঠনকে তৃণমূল পর্যায়ে একটি শক্ত ভিত্তির ওপর দাঁড় করানো আমাদের লক্ষ্য। আমাদের নেতা-কর্মীরা যেন এলাকার মানুষকে আওয়ামী লীগের পতাকার নিচে নিয়ে আসতে পারে সেভাবেই আমরা কমিটি তৈরি করি।

আরেক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, আগামী নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবেও আমরা এই কাজটি করছি। তৃণমূলের নেতাদের কাছে কেন্দ্রীয় বার্তা পৌঁছে দেয়া এবং জনমত তৈরিতে কাজ করার জন্যই আমাদের এই সম্মেলন।

তৃণমুলের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হলেও কমিটি পূর্ণাঙ্গ হতে সময় নেয় অনেক। তবু একে নিয়মরক্ষার কাউন্সিল বলতে নারাজ জেষ্ঠ্য নেতারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, সংগঠনের ভেতরে কিছু বিষয় থাকে, যেগুলো আমরা সমাধান করে তারপর কমিটিগুলো দেই। সেই কমিটিগুলো আমরা সময় মতোই করি। তবে কিছুকিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম হতে পারে।

জাতীয় সম্মেলনে নির্বাচিত নতুন নেতৃত্বের হাত ধরেই পরবর্তী জাতীয় নির্বাচনে অংশ নিতে চায় ক্ষমতাসীন দল।

শেয়ার করতে ক্লিক করুন