হাটহাজারীতে ১৭৫টি হাইড্রোলিক হর্ন ও ৪০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ

46
শেয়ার করতে ক্লিক করুন

আব্দুর রহিম আজাদ, চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের নন্দীরহাটে শব্দদূষণ রোধের অভিযানে চালিয়ে ১৭৫টি হাইড্রোলিক হর্ন জব্দ ও ধ্বংস করে চার মামলায় ১১ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১০টা থেকে বিভিন্ন যানবাহনের এসব হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন এ কার্যালয়ের উপ-পরিচালক মো. কামরুল হাসান, সিনিয়র কেমিস্ট হোযায়ফাহ সরকার, সহকারী পরিচালক নুর হাসান সজিব, সহকারী বায়োকেমিস্ট কামাল হোসেন।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম গবেষণাগার ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম বলেন, পরিবেশ অধিদফতর চট্টগ্রাম গবেষণাগার ও চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে হাটহাজারী থানা পুলিশের সহায়তায় নন্দীর হাট এলাকায় দুপুরে শব্দদূষণ রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই সময় গাড়ির শব্দদূষণ রোধে চার মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে মোট ১৭৫টি হাইড্রোলিক হর্ন জব্দ ও ধ্বংস করা হয়।

অন্যদিকে হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের চৌধুরীহাটে ৪০০ কেজি নিষিদ্ধ ঘোষিত অবৈধ পলিথিন জব্দ করেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মফিদুল আলম।বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এ অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা কার্যালয় ও চট্টগ্রাম অঞ্চল।উক্ত মোবাইল কোর্টে মোট ৪৫০০ টাকা ও জরিমানা আদায় ও আনুমানিক ৪০০ কেজি নিষিদ্ধ ঘোষিত অবৈধ পলিথিন জব্দ করা হয়।মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন সহকারী পরিচালক নুর হাসান সজীব, হাটহাজারী থানার পুলিশ সদস্যবৃন্দ ।

শেয়ার করতে ক্লিক করুন